আমার এই ব্লগপোষ্ট যেহেতু পড়তে পারছেন ভার্চুয়ালের এতো জায়গা ঘুরে এসে, তাই আপনি “মাসুদ রানা” কে? আর মাসুদ রানার গল্পের বই পড়েন নাই এটা অন্য সবাইকে বললে বিশ্বাস করলেও অন্তত আমি ৯৯% করবো না :) ।

যাইহোক আমাদের সেই মাসুদ রানা সিরিজের একটি অতান্ত জনপ্রিয় বই হচ্ছে “হ্যাকার” । আমি নিজেও যেমন পড়ে বলতেছি যে বইটি আসলেই চমৎকার ঠিক তেমনি যারা পড়েছে তারাও একি কথাই বলে গিয়েছে আশা করি আগামীতে যারা পড়বেন তারাও ঠিক এরকম কিছুই বলবেন ;) ।

145

 

ইন্টারনেটে মাসুদ রানার হ্যাকার বই লিখে সার্চ দিলে আপনি বর্তমানে অসংখ্য সাইটেই এই বই পেয়ে যাবেন। তবে দুঃখের কথা এই যে আমার দেখা প্রায় প্রত্যেকটি সাইটের ডাউনলোড লিংকই ফাঁকা হয়ে আছে। কারন আমরা সাধারনত বাঙ্গালিরা মিডিয়া ফায়ারে আপলোড দিলেই খেয়ে থাকি বেশিরভাগ ফাইল! আর এই মিডিয়া ফায়ারের লোকোরেই লক্ষ্য করে দেখবেন মাঝে মধ্যে অনেক ফাইল ডিলেট করে দিয়ে থাকে! ঠিক তেমনি এই বইটিও এখন আর মিডিয়া ফায়ারের পুরনো লিংকে নেই।

286085417adminEMCs_anti-hacking_division_hacked

 

আর সাইটের মালিকরা যেমন একটি পোষ্ট দিয়ে ঘুমদিয়ে উঠে আগের পোষ্ট ঠিকঠাক আছে কিনা না দেখেই নতুন পোষ্ট দেয়া শুরু করে সেই কারনে বর্তমান সাইটগুলোর লিংক আর আপডেট হয় নাই এই পর্যন্ত। অন্তত আমি যখন দেড়/দুই বছর আগে না খুঁজে পেয়ে ফেসবুকে মানুষের কাছে খুঁজাখুঁজি করে তাদের হার্ডডিস্ক থেকে বেড় করেছিলাম এই হ্যাকার বইয়ের দুইটি পার্ট তখনো লিংক যেমন ছিল এখনো সেরকমই রয়ে গিয়েছে!!

এর পর অবশ্য আমি গ্রুপে, মেসেজে, ইমেলে অনেকবারি এই ইবুক অন্যরা খোঁজ করার পাঠিয়েছি। আজকে ঠিক তেমনি একজন খোঁজ করার ভাবলাম তারা যেহেতু আগের পোষ্ট আপডেট করতেছে নাহ, আমিই করে দেই আবার নতুন করে। মিডিয়া ফায়ারকে এখন আর অতোটা বিশ্বাস হয় না দেখেই Copy.Com এর মাঝে আপলোড করেছি আমার বইগুলো।

733870_433131560108794_1800524893_n

 

কাজী আনোয়ার হোসেন কে নাকি অনেকেই চিনে নাহ!! এমনকি উকিপিডিয়াতেও উনার প্রোফাইলে কোন ছবি যুক্ত হয়নাই এখনো, তবে গুগল এর মধ্যে সার্চ করলে টুকটাক দেখা যায়। তাই যারা দেখেন নাই তারা আজ দেখে নিনঃ “ইনিই হচ্ছে আমার/আমাদের অনেকের শ্রদ্ধেয় আনোয়ার দা, আর এখানেই বসে তিনি তৈরি করে যাচ্ছেন সেই অনেক আগে থেকেই আমাদের জন্য নানা রকম দুঃসাহসিক গল্প, উপন্যাস। যা আমাদের জন্মের আগে আমাদের বাবা-মারাও পড়েছেন, আমরাও পড়ছি, আমাদের সন্তান, সন্তানের সন্তান্রাও পড়বে” :D ।

“হ্যাকার ইবুকটির দুইটি পার্ট একসাথে ডাউনলোড করুন এই লিংক থেকে”

আমার নিজের স্ক্যান করা বইগুলোও যেহেতু অন্যসাইটে পাওয়া গেছে, বলা যায় চুরি অথবা শেয়ার করা হয়েছে। তাই জানি এই বইগুলোও হবে। বই শেয়ার করবেন তা অবশ্যই ভালো একটি কাজ। আমি করেছি, আপনার করবেন এই আশাই করি। তবে অনুরুধ থাকবে যেখানেই শেয়ার করুন নাহ কেন, আর আপনার মনের মাধুরি মিশিয়ে যেভাবেই করেন না কেন প্লিজ এই পোষ্টের লিংকটা অন্তত নিচে ছোট করে হলেও দিয়েন :) । ধন্যবাদ।