নেটে মূলত কিছু কারনে আমি আসি। তার মধ্যে একটি কারন হচ্ছে ইবুক ডাউনলোড করার জন্য। যেহেতু স্টুডেন্ট মানুষ এবং এতো এতো বই কেনার টাকাও আমার কাছে নেই তাই ইবুকই ভরসা :D

বই পড়ার অভ্যাস ছোট বেলা থেকেই (পাঠ্যবই বাদে) । আগে যখন বাসায় নেট, কম্পিউটার কিছু ছিল নাহ তখন আমি টিফিনের পয়সা জমিয়ে, ঈদের সালামি জমিয়ে সেই টাকা দিয়ে বই কিনে পড়তাম। একেকটা বই ৫০ থেকে ৩০০/৪০০+ টাকা দিয়েও কিনেছি!

৩০/৫০ টাকার বই কিনতে বেশ কয়েকদিন টাকা জমাতে হতো। আর যদি বই অনেক পড়তে ইচ্ছে হতো তবে ৫ টাকা করে রূপকথার বই কিনেই পড়া শুরু করতাম। আর টিফিনের টাকা জমিয়ে দামি বই কেনার কথা ভাবতেই পারতাম নাহ। তাই অপেক্ষা করতাম কোন দিবসের। যেদিন বাসা থেকে সালাম করে কিছু টাকা পাবো আর সেই টাকায় বই কিনবো :)

যেহেতু বই শেষ হলেই বই কেনার টাকা পেতাম নাহ। তাই মাঝে মধ্যে এক বই টাই আমার ১৬+ বারের চেয়েও বেশি পড়া হতো।

এখন ডেক্সটপ, ল্যাপটপ হয়েছে। ইন্টারনেট হয়েছে। চোখের সামনে হাজার হাজার বাংলা বই সবসময় থাকছে এখন আর কোন কষ্ট হয় নাহ। তবে সত্যি কথা বলতে এখন আর তেমন পড়ার মজাও পাই নাহ :(

সে যাইহোক চিন্তা করলাম সবাই বই বানাচ্ছে। আমিও বানাই। আমার মতো অনেকেই হয়তো টাকার অভাবে বই কিনতে পারে নাহ। তাই কিছুটা সময় দিয়ে আমার কাছে থাকা বই গুলো ইবুক আকারে বানিয়ে ইন্টারনেটে দিয়ে দিলে উপকারি তো হচ্ছে :)

আমি সাধারণত আগে একবার বই আকারে কিছু লেখা PDF বানিয়েছিলাম নিজের জন্য। তবে মূলত ইবুক কখনো বানাই নি। তাই আজকে একটা বাচ্চাদের বই দিয়ে নিজের প্রথম ইবুক তৈরি করলাম। যদি আপনাদের ইচ্ছে হয় তবে ডাউনলোড করে নিতে পারেন। আমি মিডিয়াফায়ারে আপলোড করে দিয়েছি। যেহেতু আমার নিজের মোবাইলটি নরমাল মোবাইল। তাই আমার মেজো কাকার মোবাইল কিছু সময়ের জন্য এনে বইটির পিকচার তুলি। আশা করি আগামিতে যেভাবেই হোক আপনাদের জন্য ভালো কিছু ইবুক তৈরি করবো ইনশাল্লাহ।

My Picture book of FRUITS

বইটি যদি ডাউনলোড করে ভালো লাগে তবে আশা করি মন্তব্য করবেন বা আমাকে মেসেজে জানাবেন। বুঝতেই পারছেন প্রথম ইবুক বানিয়েছি। কিছুটা সাড়া আপনাদের থেকে তাই আশা করছি আমার আগামী ইবুক গুলো বানানোর জন্য।

বইটির সাইজ মাত্র ১.৭১ মেগাবাইট!! ;) ডাউনলোড করুন।